1. admin@dainikajkerbani.com : admin :
শনিবার, ২৪ ফেব্রুয়ারী ২০২৪, ০৪:৩০ অপরাহ্ন

৩ বছরে ২ টেস্ট খেলা নেসারকে ফেরাল অস্ট্রেলিয়া

  • Update Time : শুক্রবার, ৯ ফেব্রুয়ারী, ২০২৪
  • ৩৬ Time View

২০২১ সালের ডিসেম্বরে অ্যাডিলেডে ইংল্যান্ডের বিপক্ষে অভিষেক হয়েছিল মাইকেল নেসারের। পরের টেস্টটি খেলতে প্রায় এক বছর অপেক্ষা করতে হয় এই পেসারকে। ২০২২ সালের ডিসেম্বরে অ্যাডিলেডেই ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ক্যারিয়ারের দ্বিতীয় টেস্ট খেলেছিলেন তিনি। এরপর আর কোনো টেস্ট এখন পর্যন্ত আর খেলা হয়ে ওঠেনি তাঁর।

সেই নেসারকে আবার দলে ফিরিয়েছে অস্ট্রেলিয়া। নিউজিল্যান্ড সফরের দুই টেস্টের সিরিজের জন্য ঘোষিত ১৪ জনের দলে আছেন নেসার। এর বাইরে অবশ্য সে অর্থে কোনো পরিবর্তন বা চমক অস্ট্রেলিয়ার দলে নেই। নিয়মিত মুখদের নিয়েই তাসমান সাগরের ওপাড়ের প্রতিবেশীদের দেশে যাবে প্যাট কামিন্সের দল।

গত ৩ বছরে মাত্র দুটি টেস্ট খেলা নেসার অস্ট্রেলিয়া দলের সঙ্গে প্রায়ই থাকেন। সর্বশেষ গত বছর ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালের স্কোয়াডে ছিলেন এখন পর্যন্ত ১০৩টি প্রথম শ্রেণিতে ৩৫৭ উইকেট নেওয়া নেসার। এ বছর অবশ্য ঘরোয়া প্রথম শ্রেণির টুর্নামেন্ট শেফিল্ড শিল্ডে ৫০.৩৩ গড়ে মাত্র ৯টি উইকেট নিয়েছেন তিনি। তবে নিউজিল্যান্ডের কন্ডিশনে তাঁকে আদর্শ বোলার ভাবা হচ্ছে, সঙ্গে তাঁর ব্যাটিংয়ের উন্নতিও চোখে পড়েছে নির্বাচকদের।

এমনিতে অস্ট্রেলিয়ার প্রথম পছন্দের বোলিং আক্রমণে প্যাট কামিন্স, মিচেল স্টার্ক, জশ হ্যাজলউডের সঙ্গে নাথান লায়নেরই থাকার কথা। দুই টেস্টেই এ আক্রমণ থাকলে একই কম্বিনেশন নিয়ে টানা সাতটি টেস্ট খেলবে অস্ট্রেলিয়া। তাঁদের ব্যাকআপ হিসেবে নেসারের সঙ্গে থাকবেন স্কট বোল্যান্ড।

নেসারকে নেওয়ার ব্যাপারে প্রধান নির্বাচক জর্জ বেইলি বলেছেন, ‘দীর্ঘদিন ধরে ধারাবাহিক পারফরম্যান্স এবং আমরা যে কন্ডিশন প্রত্যাশা করছি, এসবের ভিত্তিতে মাইকেল নেসারকে আরেকটি সুযোগ পেতে দেখে ভালো লাগছে। আমরা ভিন্ন ধরনের বোলারদের কথা ভেবেছি। শুধুই নিউজিল্যান্ড বলে এ সফরের একটা বিলাসিতা হচ্ছে—অনেক লম্বা নয়, ফলে কয়েকজনকে নির্দিষ্ট ভূমিকাতেই নেওয়া হয়েছে। কাউকে দরকার পড়লে ওপাড়ে যাওয়াটা বড় কোনো চ্যালেঞ্জও নয়।’

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2018-2023 দৈনিক আজকের বানী
Theme Customized By BreakingNews